মেনু নির্বাচন করুন
পাতা

সিটিজেন চার্টার

 

সেবার ধরণ/প্রকৃতি

 

সেবা প্রদান/প্রাপ্তির জন্য অনুসরণী পদ্ধতি

বাস্তবায়নে

* কোন ব্যক্তি, প্রতিষ্ঠানের আবেদন,  অভিযোগ, দরখাস্ত নিষ্পত্তিকরণঃ

 

স্বল্পতম সময়ে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ এবং গৃহীত ব্যবস্থাদি সম্পর্কে সংশ্লিষ্টকে অবহিতকরণ

সংশ্লিষ্ট সকলে এবং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

* জনসাধারণ কোন প্রতিকার বা পরামর্শ কামনা করলে করণীয়ঃ

 

স্বল্পতম সময়ে সাক্ষাতের ব্যবস্থা ও যথাযথ পরামর্শ নিশ্চিত করা

,,

* বিদ্যুৎ সাশ্রয়ী হওয়া ও টেলিফোন ব্যবহার সীমিতকরণঃ

 

বিদ্যুৎ ও টেলিফোনের নূন্যতম ব্যবহারে আন্তরিক হওয়া

,,

* মান সম্পন্ন সেবা প্রদানঃ

 

মেধাও দক্ষতার সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে সেবার মান নিশ্চিতকরণ

,,

* তথ্য প্রদানঃ

 

যথাযথ তথ্য প্রাপ্তিতে সার্বিক সহযোগিতা করা

,,

* ভূমি সংক্রান্ত জটিলতা সমাধানঃ

 

যথাযথ সময়ে উপস্থাপন ও বিধিমতে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ

,,

* বিভিন্ন উন্নয়নমূলক কাজের বিল পরিশোধঃ

 

স্বল্পতম সময়ে নথি উপস্থাপন এবং অনুমোদনপূর্বক সংশ্লিষ্ট অফিসে প্রেরণ

,,

* বেসরকারি প্রতিষ্ঠানের বেতন বিলঃ

 

স্বল্পতম সময়ে সকল বিল যাচাইঅন্তে ব্যবস্থা গ্রহণ

,,

* ইউনিয়ন পরিষদের কার্যাবলীঃ

 

স্বল্পতম সময়ে উপস্থাপন ও সিদ্ধান্ত প্রদান এবং প্রতিমাসে নিয়মিতভাবে ইউ,পি কর্মচারীদের বেতন প্রদান নিশ্চিতকরণ

,,

* বিবিধ ইজারা/নিলাম কার্যক্রমঃ

 

হাটবাজারসহ বিভিন্ন সরকারি সায়রাত মহাল ইজারা/নিলামের ক্ষেত্রে সরকারি নীতিমালা যথাযথভাবে অনুসরণ এবং ইজারা কার্যক্রম সম্পন্ন করা

,,

* বিবিধঃ

 

সরকার কর্তৃক জারীকৃত নির্দেশনা সুষ্ঠু প্রয়োগ নিশ্চিতকরণ

,,