মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

কার্যবিবরণী ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

উপজেলা পরিষদ

মহাদেবপুর, নওগাঁ।

 

মহাদেবপুর উপজেলা পরিষদের ২৮/০৫/২০১৪ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণীঃ

 

সভাপতি                   :         মোঃ আব্দুস ছাত্তার (নান্নু)

                                       উপজেলা পরিষদ চেয়ারম্যান

                                      মহাদেবপুর,নওগাঁ।

 

সভার তারিখ              :         ২৮/০৫/২০১৪ খ্রিঃ।

 

সভার সময়                :         বেলা ১০.৩০ টা।

 

          সভায় উপস্থিত সদস্যদের তালিকা পরিশিষ্ট ‘‘ক’’ দ্রষ্টব্য।

 

           সভাপতি সভায় উপস্থিত সদস্যদের স্বাগত জানিয়ে এবং মাননীয় এমপি মহোদয় উপস্থিত থাকায় তাঁর প্রতি ধন্যবাদ জানিয়ে সভার কাজ শুরম্ন করেন। অতঃপর তিনি আলোচ্যসূচি অনুযায়ী সভা পরিচালনার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ জানান। উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত সদস্যদের শুভেচ্ছা এবং মাননীয় এমপি মহোদয় অনেক ব্যবসত্মা সত্বেও এ সভায় উপস্থিত হওয়ায় তাঁর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সভার কার্যক্রম শুরম্ন করেন। 

 

          ০১। গত সভার সিদ্ধামত্মপঠন ও দৃঢ়করণঃ সভায় গত ০৬/০৪/২০১৪ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণী পাঠ করা হয়। এতে নিমণরূপ সংশোধনী গৃহিত হয়।  

 

          সংশোধনী- ০১ঃ কার্যবিবরণী ০৬ নং পৃষ্ঠায় প্যাকেজ নং-মহা/এডিপি/০৩/১৩-১৪ প্রকল্পের প্রাক্কলিত মূল্য ৩,৭৮,০০০/- টাকার স্থলে ১,৬১,৫০০/- টাকা এবং প্যাকেজ নং- মহা/এডিপি/০৪/১৩-১৪ প্রকল্পের প্রাক্কলিত মূল্য ৩,৭৮,০০০/- টাকার স্থলে ৩,১৬,০০০/- টাকা পড়তে হবে মর্মে উপজেলা প্রকৌশলী সভায় সংশোধনী প্রসত্মাব উপস্থাপন করেন।

 

          সিদ্ধামত্মঃ

                   গত ০৬/০৪/২০১৪ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণীতে উপস্থাপিত দুটি সংশোধনী প্রসত্মাব থাকায় তা সংশোধন অমেত্ম সিদ্ধামত্ম সমূহ সর্বসম্মতভাবে দৃঢ়করণ করা হয়।

 

          ০২। বার্ষিক উন্নয়ন কর্মসূচি ২০১৩-২০১৪ এর অগ্রগতি পর্যালোচনাঃ উপজেলা প্রকৌশলী বলেন যে, ২০১৩-২০১৪ অর্থবছরে কর্মসূচির আওতায় ১ম, ২য় ও ৩য় কিসিত্ম সর্বমোট = ৪৯,৮৩,০০০/- (ঊনপঞ্চাশ লক্ষ তিরাশি হাজার) টাকা বরাদ্দ মঞ্জুরী পাওয়া যায়। প্রাপ্ত বরাদ্দকৃত অর্থে গত ১৫/০১/২০১৪ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত উপজেলা পরিষদের সভায় প্রতিটি ১,০০,০০০/- টাকা করে ১৬টি গৃহিত প্রকল্প প্রকল্প কমিটির মাধ্যমে সম্পন্ন হয়েছে। তিনি বলেন, সকল প্রকল্পের কাজ যথাযথভাবে বাসত্মবায়ন নিশ্চিত হয়েছে। বাসত্মবায়িত নিমণবর্ণিত প্রকল্পসমূহের তালিকা উপস্থাপন করেন। এছাড়া ৪র্থ কিসিত্মর বরাদ্দপ্রাপ্তি সাপেক্ষে অবশিষ্ট অব্যয়িত অর্থে ১৯টি প্রকল্প গত ০৬/০৪/২০১৪ খ্রিঃ তারিখে অনুষ্ঠিত সভায় গৃহিত হয়েছে। যা টেন্ডারের মাধ্যমে বাসত্মবায়নের কাজ চলছে।

২০১৩-২০১৪ অর্থবছরের বার্ষিক উন্নয়ন তহবিলের দ্বারা গৃহিত  বাসত্মবায়িত প্রকল্পসমূহের তালিকাঃ

 

ক্রঃ নং

ইউপির নাম

প্রকল্পের নাম

বরাদ্দকৃত অর্থ

প্রকল্প

বাসত্মবায়নের ধরণ

মমত্মব্য

০১

উত্তরগ্রাম

উত্তরগ্রাম ইউপির বিভিন্ন গ্রামে দরিদ্র জনগণের মাঝে স্যানিটেশন সামগ্রী ক্রয় পূর্বক সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

০২

সমগ্র উপজেলা

মহাদেবপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সামগ্রী সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

 

০৩

সমগ্র উপজেলা

মহাদেবপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে খেলাধুলার সামগ্রী সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

০৪

এনায়েতপুর

এনায়েতপুর ইউপির বিভিন্ন স্থানে পানি নিষ্কাশনের জন্য আরসিসি রিং পাইপ সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

০৫

চেরাগপুর

চেরাগপুর ইউপির বিভিন্ন স্থানে খেলাধুলার সামগ্রী সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

০৬

এনায়েতপুর

এনায়েতপুর ইউপির মোঠলস্নাপাড়া সালেহাদিনিয়া হাফেজিয়া মাদ্রাসায় বেঞ্চ সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

০৭

হাতুড়

হাতুড় ইউপির বিভিন্ন পরিবারে স্যানিটেশনের জন্য রিং ও সস্নাাব সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

০৮

এনায়েতপুর

এনায়েতপুর ইউপির রোদইল সাহেব আলীর বাড়ির পার্শ্বে রাসত্মার উপর ইউড্রেন নির্মান

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

০৯

খাজুর

খাজুর ইউপির লক্ষণপুর দক্ষিণপাড়া মসজিদের পাশ দিয়ে ড্রেন নির্মান

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

১০

চান্দাশ

চান্দাশ ইউপির বিভিন্ন মাদ্রাসায় আরসিসি রিং পাইপ সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

১১

উত্তরগ্রাম

উত্তরগ্রাম ইউপির বিভিন্ন রাসত্মায় পানি নিস্কাশনের জন্য আরসিসি রিং পাইপ সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

১২

সফাপুর

সফাপুর ইউপির বিভিন্ন স্থানে নলকূপ স্থাপন

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

১৩

রাইগাঁ

রাইগাঁ ইউপির বিভিন্ন স্থানে আরসিসি রিং  পাইপ সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

১৪

মহাদেবপুর

মহাদেবপুর ইউপির দুলালপাড়া জয়েন মাস্টারের বাড়ীর সামনে হতে বাচ্চু চেয়ারম্যান বাড়ী পর্যমত্ম গাইড লাইন স্থাপন

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

১৫

চেরাগপুর

চেরাগপুর ইউপির শালবাড়ী ময়েন হাজীর বাড়ীর পার্শ্বে পাকা রাসত্মা হতে ওয়াক্তিয়া মসজিদ পর্যসত্ম রাসত্মা এইচবিবিকরণ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

১৬

ভীমপুর

ভীমপুর ইউপির বিভিন্ন স্থানে নলকূপ সরবরাহ

১,০০,০০০/-

প্রকল্প কমিটি

১০০% সম্পন্ন

 

সিদ্ধামত্মঃ  

প্রকল্প কমিটির মাধ্যমে বাসত্মবায়িত প্রকল্পসমূহ শতভাগ বাসত্মবায়িত হওয়ায় সমেত্মাষ প্রকাশ করা হয় এবং বাসত্মবায়নযোগ্য ১৯টি প্রকল্প দ্রম্নত বাসত্মবায়নের জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ জানানো হয়।   

 

          ০৩। উপজেলা পরিষদের বার্ষিক বাজেট প্রসঙ্গে ঃ উপজেলা নির্বাহী অফিসার সভায় জানান যে, স্থানীয় সরকার বিভাগের ১০/০৪/২০১৪ খ্রিঃ তারিখের ৪৬.০৪৬.০২২.০০.০০.০০৩.১৪-৩৩২ নং স্মারকপত্রে উপজেলা পরিষদ আইন ১৯৯৮ (২০০৯ সনের ৩০ জুন পর্যমত্ম সংশোধিত) এর ৩৮ ধারা ও উপজেলা পরিষদ বাজেট (প্রণয়ন ও অনুমোদন) বিধিমালা,২০১০ যথাযথ অনুসরণ পূর্বক ২০১৪-২০১৫ অর্থবছরের উপজেলা পরিষদ বাজেট প্রণয়ন পূর্বক প্রেরনের নির্দেশনা পাওয়া গেছে। প্রাপ্ত পত্রের দিক নির্দেশনা মোতাবেক এ উপজেলা পরিষদের রাজস্ব আয় এবং বার্ষিক উন্নয়ন কর্মসূচি থেকে প্রাপ্ত আয়-ব্যয় সম্বলিত ২০১২-২০১৩ অর্থবছরের প্রকৃত ব্যয়, ২০১৩-২০১৪ অর্থবছরের সংশোধিত বাজেট  ও ২০১৪-২০১৫ অর্থবছরের বাজেট সার-সংক্ষিপ্ত সভায় উপস্থাপন করা হয়।

 

বাজেটের সার-সংক্ষেপ

 

বিবরণ

পূর্ববর্তী বৎসরের প্রকৃত
২০১২-২০১৩

চলতি বৎসরের বাজেট বা চলতি বৎসরের সংশোধিত বাজেট
২০১৩-২০১৪

পরবর্তী বৎসরের বাজেট
২০১৪-২০১৫

অংশ-১

রাজস্ব হিসাব
প্রাপ্তি

 

 

 

রাজস্ব

১৪৯১৪৩৩৮

১৭৭৬৬২৮৬

১৮৪৮০০০০

অনুদান(সরকারি)

মোট প্রাপ্তি

১৪৯১৪৩৩৮

১৭৭৬৬২৮৬

১৮৪৮০০০০

রাজস্ব ব্যয়

৪০৪৭০৬০

৪৩৩১৬৫৪

৫২৪৫২২৫

রাজস্ব উদ্বৃত্ত/ঘাটতি(ক)

৪৮১৫৯৭২

১০৮৬৭২৭৮

১৩৪৩৪৬৩২

অংশ-২

উন্নয়ন হিসাব
উন্নয়ন অনুদান

৬৬৬৪০০০

৬৬৬৪০০০

৭০০০০০০

 

অন্যান্য অনুদান ও চাঁদা

 

মোট (খ)

৬৬৬৪০০০

৬৬৬৪০০০

৭০০০০০০

 

মোট প্রাপ্ত সম্পদ(ক+খ)

১১৪৭৯৯৭২

১৭৫৩১২৭৮

২০৪৩৪৬৩২

 

বাদ উন্নয়ন ব্যয়

১১৪৭৯৯৭২

১৭৫৩১২৭৮

২০৪৩৪৬৩২

 

সার্বিক বাজেট উদ্বৃত্ত/ঘাটতি

 

            সিদ্ধামত্মঃ

                   উপজেলা পরিষদের ২০১৪-২০১৫ অর্থবছরের বার্ষিক বাজেট প্রাক্কলণের সার-সংক্ষেপ সভায় বিসত্মারিত আলোচনা ও পরীক্ষা নিরীক্ষান্তে গৃহিত ও অনুমোদিত হয় এবং খাতভিত্তিক বিসত্মারিত বিবরণ সম্বলিত বাজেট প্রাক্কলণ প্রস্ত্তত করে যথাসময়ে সংশিস্নষ্টদের নিকট প্রেরণের সিদ্ধামত্ম গৃহিত হয়।

         

        ৪।জেনারেটর ক্রয়  প্রসঙ্গেঃ উপজেলা নির্বাহী অফিসার জানান যে, উপজেলা পরিষদের সার্বিক কার্যাদি সম্পাদনে সময় সময় বিদ্যুৎ সমস্যায় পরতে হয়। উপজেলা পরিষদের অডিটোরিয়ামে প্রায়ই বিভিন্ন সরকারি কর্মসূচি আলোচিত হয়। কিন্তু বিদ্যুৎ চলে গেলে এসব সরকারি গুরম্নত্বপূর্ণ অনুষ্ঠানাদি চালাতে বিঘ্ন ঘটে। তিনি জরম্নরীভাবে একটি একটি জেনারেটর ক্রয়ের প্রয়োজনীয়তার কথা জানান। পরিষদের সকল সদস্য এ বিষয়ে একমত পোষণ করেন।   

 

          সিদ্ধামত্মঃ

                   উপজেলা পরিষদ রাজস্ব তহবিল দ্বারা বর্তমান অর্থবছরে সর্বোচ্চ ৫০০০ ওয়ার্ড ক্ষমতা সম্পন্ন একটি জেনারেটর ক্রয়ের সর্বসম্মতিক্রমে সিদ্ধামত্ম গৃহিত হয়।   

 

          ৫। অদ্যকার সভায় ০২ নং হাতুড় ইউপি চেয়ারম্যান জনাব মোঃ আকবর হোসেন জানান যে, হাতুড় ইউপির অমত্মর্গত দেওয়ানপুর হতে সমাসপুর আত্রাই নদীর কালিতলা বাঁধ পর্যমত্ম খাল খনন ও উক্ত আত্রাই নদীর কালিতলা বাঁধে ০৩(তিন)টি গেট সম্পন্ন একটি সুইচগেট নির্মান করা একামত্ম প্রয়োজন। বিষয়টির উপর বিষদ আলোচনামেত্ম সরেজমিনে জরীপ করে একটি প্রাক্কলন প্রস্ত্ততপূর্বক পরবর্তী সভায় উপস্থাপন করার জন্য উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করা হয়।

 

    

          ৬। চেয়ারম্যান, চান্দাশ ও খাজুর ইউপি সভায় জানান যে, হাতুড় ইউনিয়ন থেকে শুরম্ন করে খাজুর ও চান্দাশ ইউনিয়নে প্রবাহিত খাল খননসহ সুইজ গেট নির্মান করলে পানি সংরক্ষণ করা যাবে যা দিয়ে খরা মৌসুমে খাল সংলগ্ন দুটি ইউনিয়নের কৃষকেরা ফসল ফলাতে সহায়তা পাবে। এ বিষয়ে সভায় আলোচনামেত্ম আগামীতে বরাদ্দপ্রাপ্তি সাপেক্ষে প্রকল্প গ্রহণের জন্য সভায় সিদ্ধামত্ম গ্রহণ করা হয়।

 

         

        ৭। বিভিন্ন বিভাগীয় আলোচনাঃ সভায় বিভিন্ন বিভাগীয় কর্মকর্তাগণ স্ব-স্ব-বিভাগের কর্মকান্ডের অগ্রগতি ও সমস্যা তুলে ধরেন এবং সার্বিক সহায়তা দানের জন্য নিজেদের প্রত্যয় ব্যক্ত করেন।

 

          উপজেলা কৃষি অফিসার বলেন যে, এবার বোরো ফসল উৎপাদন বাম্পার হয়েছে। লক্ষ্যমাত্রার চেয়ে বেশী উৎপাদন হয়েছে। সামনে আউশ ধান যাতে ভালভাবে উৎপাদন হয় সে বিষয়ে সরেজমিনে কৃষকদের পরামর্শসহ সার্বিক সহযোগিতা প্রদান করা হচ্ছে। আউশ ধানও যাতে বাম্পার ফলন হয় সেদিকে নজরদারী রাখার জন্য সভায় উপজেলা কৃষি কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়।

 

          উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সভায় জানান যে, মহাদেবপুর হাসপাতালে কম সংখ্যক ডাক্তার বর্তমানে কর্মরত থাকায় হাসপাতালগামী রোগীদের সেবা সম্পূর্ণভাবে প্রদান করা খুবই কষ্টকর হয়ে পরেছে। তবে শিঘ্রই ডাক্তার পদায়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া হাসপাতালের এ্যাম্বুলেন্সটির দুটি চাকা আশু পরিবর্তন করা প্রয়োজন। এডিপি হতে দুটি চাকা ক্রয়/বরাদ্দের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের তিনি অনুরোধ জানান। তামাক নিয়ন্ত্রণ আইন বাসত্মবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করার জন্য প্রশাসনের সহযোগিতা চান।

 

          সভায় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান জনাব মোঃ রফিকুল ইসলাম এবং উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান, মোছাঃ মর্জিনা আক্তার স্বাগত ব্যক্তব্য রাখেন। আগামী দিনগুলোতে পরিষদের কার্যক্রমে তারা উভয়ে নিজদের সার্বিক সহায়তা প্রত্যয় ব্যক্ত করেন এবং উপস্থিত সকল বিভাগীয় কর্মকর্তাগণের সহযোগিতা কামনা করেন।

 

          মাননীয় জাতীয় সংসদ সদস্য, ৪৮, নওগাঁ-৩ মহোদয় সভায় উপস্থিত সকলকে স্বাগত ও অভিনন্দন জানিয়ে আলোচনা শুরম্ন করেন। তিনি বলেন, আজকের এ সভায় সার্বিক বিষয়ে যথাযথ আলোচিত হয়েছে। এ উপজেলার উন্নয়ন ধারা অব্যাহত রাখার জন্য সকল বিষয়ে সবাইকে আমত্মরিক সহযোগিতা করতে হবে। তাহলে যথাযথ সফলতা পাওয়া যাবে। ২০১৩-২০১৪ অর্থবছরে বার্ষিক বাজেট প্রাক্কলণ বিষয়ে বলেন যে, প্রসত্মাবিত বাজেট প্রয়োজনে আরো পরীক্ষা নিরীক্ষা করে সংশিস্নষ্ট কর্তৃপক্ষের নিকট যথাসময়ে প্রেরণের জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসারকে অনুরোধ জানান।

 

          উপজেলা নির্বাহী অফিসার, সমাপনী বক্তব্যের সম্মানীত মাননীয় এমপি মহোদয়, উপজেলা পরিষদ চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান এবং ইউপি চেয়ারম্যানসহ সভায় উপস্থিত বিভিন্ন দপ্তরের প্রধানগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন। অতঃপর তিনি সভাপতি মহোদয়কে সমাপনী বক্তব্য রাখার জন্য আহবান জানান। সভাপতি বলেন, পরিষদের সভায় গৃহিত সিদ্ধামত্মসমূহ পরিষদের গত সভায় বেশ কয়েকটি গুরম্নত্বপূর্ণ বিষয়ে সিদ্ধামত্ম গৃহিত হয়েছে। এসব সিদ্ধামত্ম গৃহিত সহকারে বাসত্মবায়নের জন্য সংশিস্নষ্টদেরকে অনুরোধ জানান। তিনি বলেন, উপজেলা পরিষদ জনগণের সকল আশা-আকাঙ্খার কেন্দ্রবিন্দু। তাই জনগণের আশা-আকাঙ্খা বাসত্মবায়নের জন্য দরকার সকলের ঐকামিত্মক প্রচেষ্টা ও সহযোগিতা। তিনি পরিষদের আগামী দিনগুলোতে মাননীয় জাতীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার ও অন্যান্য দপ্তরের প্রধান ও ইউপি চেয়ারম্যানগণের সার্বিক সহযোগিতা চান। তিনি অদ্যকার সভায় উপস্থিতি ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

 

          অতঃপর আর কোন আলোচনা না থাকায় সভাপতি বিদায়ী সম্ভাষণের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করেন।

 

মোঃ আব্দুস সাত্তার (নান্নু)

উপজেলা পরিষদ চেয়ারম্যান

মহাদেবপুর, নওগাঁ।

 

পরিশিষ্ট ‘‘ক’’

 

জনপ্রতিনিধিবৃন্দ

কর্মকর্তাবৃন্দ

১। জনাব মোঃ ছলিম উদ্দীন তরফদার, মাননীয় জাতীয়  

     সংসদ সদস্য, ৪৮,নওগাঁ-৩

২। জনাব মোঃ আব্দুস সাত্তার (নান্নু) , উপজেলা পরিষদ চেয়ারম্যান,    

    মহাদেবপুর,নওগাঁ।

৩। জনাব মোঃ রফিকুল ইসলাম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান,

    মহাদেবপুর,নওগাঁ।

৪। মোছাঃ মর্জিনা আক্তার, উপজেলা পরিষদ মহিলা ভাইস

     চেয়ারম্যান,মহাদেবপুর,নওগাঁ।

৫। চেয়ারম্যান, মহাদেবপুর ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

৬। চেয়ারম্যান, হাতুড় ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

৭। চেয়ারম্যান, খাজুর ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

৮। চেয়ারম্যান, চান্দাশ ইউপি,মহাদেবপুর,নওগাঁ।

৯। চেয়ারম্যান, রাইগাঁ ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

১০। চেয়ারম্যান, সফাপুর ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

১১। চেয়ারম্যান, উত্তরগ্রাম ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

১২। চেয়ারম্যান, এনায়েতপুর ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

১৩। চেয়ারম্যান, চেরাগপুর ইউপি(ভারপ্রাপ্ত), মহাদেবপুর,নওগাঁ।

১৪। চেয়ারম্যান, ভীমপুর ইউপি, মহাদেবপুর,নওগাঁ।

১। উপজেলা নির্বাহী অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

২। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার,মহাদেবপুর,নওগাঁ।

৩। উপজেলা কৃষি অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

৪। উপজেলা প্রাণিসম্পদ অফিসার, মহাদেবপুর, নওগাঁ।

৫। উপজেলা মৎস্য অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

৬। উপজেলা প্রকৌশলী, মহাদেবপুর,নওগাঁ।

৭। উপজেলা শিক্ষা অফিসার, মহাদেবপুর, নওগাঁ।

৮। উপজেলা সমাজ সেবা অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

৯। উপজেলা প্রকল্প বাসত্মবায়ন অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

১০। উপজেলা সমবায় অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

১১। উপ-সহকারী প্রকৌশলী(জনস্বাস্থ্য), মহাদেবপুর,নওগাঁ।

১২। উপজেলা প্রকৌশল,মহাদেবপুর,নওগাঁ।

১৩। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

১৪। উপজেলা মহিলা বিষয়ক অফিসার, মহাদেবপুর,নওগাঁ।

১৫। উপজেলা বন কর্মকর্তা, মহাদেবপুর, নওগাঁ।

১৬। উপজেলা খাদ্য কর্মকর্তা, মহাদেবপুর, নওগাঁ।

 

গণপ্রজাতমএী বাংলাদেশ সরকার

উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়

মহাদেবপুর,নওগাঁ ।

ই-মেইলঃ unomohadevpur@mopa.gov.bd

 

স্মারক নং- ০০.০০০.৭১৯.০০.১৩.০২৩.(পরিষদ)- ২০১৪

  তারিখঃ

    /       /১৪২১ বঙ্গাব্দ।

  /       /২০১৪ খ্রিষ্টাব্দ।

 

            সদয় অবগতির জন্য অনুলিপি প্রেরণ করা হলোঃ

১।         মাননীয় জাতীয় সংসদ সদস্য,৪৮,নওগাঁ-৩ মহাদেবপুর-বদলগাছী নির্বাচনী এলাকা,নওগাঁ।

২।         জেলা প্রশাসক,নওগাঁ।

৩।         .............................................................................

 

          জ্ঞাতার্থে ও কার্যাথে- অনুলিপি প্রেরণ করা হ­লাঃ

৪।         ভাইস চেয়ারম্যান/মহিলা ভাইস চেয়ারম্যান,মহাদেবপুর উপজেলা পরিষদ,মহাদেবপুর,নওগাঁ।

৫।         ­চেয়ারম্যান, ........................................ইউপি (সকল) মহাদেবপুর,নওগাঁ।

 

          কার্যার্থেঃ

৬-১৮।   উপজেলা .....................................................অফিসার,মহাদেবপুর,নওগাঁ।

 

১৯।       ...................................................................................................

 

 

 

­

(মোঃ আমিনুর রহমান)

উপজেলা নির্বাহী অফিসার

মহাদেবপুর,নওগাঁ।