মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

আপনাদের নানা প্রশ্ন

প্রশ্নঃ  আমি কি ভাবে তথ্য পেতে পারি?

উত্তরঃ- তথ্য অধিকার আইন মোতাবেক নির্ধারিত ফর্মে তথ্য প্রাপ্তির জন্য আবেদন করলে নির্ধারিত সময়সীমার মধ্যে তথ্য প্রদানকারী কর্মকর্তার নিকট হতে প্রতিটি দপ্তরের সংশ্লিষ্ট তথ্য পাওয়া যাবে।

 

প্রশ্নঃ- শিশুদের টিকা কোথায় দিব?

উত্তরঃ- উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিক হতে টিকাদান কর্মসূচী চলাকালে শিশুদেরকে টিকা প্রদান করা হয়ে থাকে।

 

প্রশ্নঃ- বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা, মাতৃত্বকালীন ভাতা, কিভাবে পেতে পারি?

উত্তরঃ- সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধি ভাতা,সমূহ পাওয়ার জন্য ইউনিয়ন সমাজকর্মী, ইউনিয়ন পরিষদের সদস্য ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এর সাথে যোগাযোগ করে নাম অন্তুর্ভুক্ত করা যায়। মহিলা বিষয়ক অধিদপ্তর এর সাথে মাতৃত্বকালীন ভাতা প্রাপ্তির বিষয়ে যোগাযোগ করা যায়।

 

প্রশ্নঃ- ফসলের রোগ বালাই হলে কোথায় পরামর্শ পাব?

উত্তরঃ- ইউনিয়ন পর্যায়ে উপ-সহকারী কৃষি কর্মকর্তার কাছ থেকে ফসলের রোগ বালাই হলে তা প্রতিরোধের যাবতীয় তথ্য পাওয়া যায়। এছাড়া উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় হতে নিয়মিতভাবে প্রশিক্ষন এবং পরামর্শ প্রদান করা হয়।

 

প্রশ্নঃ- আত্নকর্মসংস্থান ঋন কিভাবে পেতে পারি?

উত্তরঃ- সমাজ সেবা অধিদপ্তর, যুব উন্নয়ন অধিদপ্তর, সমবায় অধিদপ্তর, পল্লি উন্নয়ন বোর্ড হতে আত্নকর্মসংস্থানের জন্য ঋন ও প্রশিক্ষন প্রদান করা হয়।

 

প্রশ্নঃ- একটি বাড়ী একটি খামারের ব্যাংকিং কিভাবে করব?

উত্তরঃ- একটি বাড়ী একটি খামার প্রকল্পের সকল খামারিগন এখন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নিজেদের ঋন প্রাপ্তি, একাউন্ট ব্যালেন্স, অর্থ উত্তোলন সহ সকল ব্যাংকিঙ কার্যক্রম পরিচালনা করতে পারেন।

 

 

প্রশ্নঃ- জরুরী স্বাস্থ্য সেবা কোথায় পেতে পারি?

উত্তরঃ- ইউনিয়ন কমিউনিটি ক্লিনিক এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পাশাপাশি মহাদেবপুর জেনারেল হাসপাতালে  জরুরী স্বাস্থ্য পাওয়া যায়।