মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

ইনোভেশন কার্যক্রম

  • মহাদেবপুর উপজেলার ০৫ সদস্যবিশিষ্ট ইনোভেশন টীমঃ
     
বিভাগ  জেলা উপজেলা কর্মকর্তার নাম পদবী মোবাইল নং ই-মেইল 
রাজশাহী নওগাঁ মহাদেবপুর মোঃ মোবারক হোসেন উপজেলা নির্বাহী অফিসার  ১৭৭৪৯১৪৮৪৯ unomohadevpur@mopa.gov.bd
  সহকারী কমিশনার(ভূমি)   oashim779du@gmail.com
এ.কে.এম মফিদুল ইসলাম  উপজেলা কৃষি অফিসার  ১৭১৬৩৫৯০৫১ mofidul07@gmail.com
মোঃ হাবিবুর রহমান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার  ১৭১৬৯৬৪৮৫১ mjhaque2008@yahoo.com
মোঃ আতাউর রহমান  উপজেলা শিক্ষা অফিসার  ১৭১৮২৪৭৮৭৫ ueomohadevpur@gmail.com 

ইনোভেশন উদ্ভাবনঃ

হাতের মুঠোয় মহাদেবপুর। অভিযোগ, পরামর্শের জন্য দেশের প্রথম উপজেলাভিত্তিক এ্যাপস

চট্টগ্রাম থেকে চাল কিনতে আর কষ্ট করে মহাদেবপুর আসতে হবে না। এখন মোবাইল এ্যাপস থেকে তথ্য নিয়ে নির্দিষ্ট চালকলে আপনি যোগাযোগ করতে পারবেন নিমিষেই। শুধু তথ্য আর পরিসংখ্যান নয়; এখন যে কোন সমস্যা, পরামর্শ কিংবা মতামত ও দেয়া যাবে সহজেই। এ্যাপস থেকে করা অভিযোগ সরাসরি চলে যাবে উপজেলা নির্বাহী অফিসারের ফেসবুক পাতায়। আর এই এ্যাপস বিশ্বের যে কোন স্থান থেকে ডাউনলোড করে ব্যবহার করা যাবে। এ্যাপসটির নাম ‘‘মহাদেবপুর.নওগাঁ।’’উপজেলার সব মানুষের সাথে কার্যকর যোগাযোগ স্থাপনের জন্য এই এ্যাপসটি উদ্ভাবন করেছেন মহাদেবপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এ,কে,এম, তাজকির-উজ-জামান। সেবাভিত্তিক এই মোবাইল এ্যাপসের উদ্বোধন করেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য মোঃ ছলিম উদ্দিন তরফদার।

 

মোবাইল ফোনে ইন্টারনেট কানেকশন চালু করে প্লে স্টোর থেকে ‘‘মহাদেবপুর.নওগাঁ’’এ্যাপসটি ডাউনলোড করে ইন্সট্রল করলেই তা ব্যবহার করা যাবে। এই এ্যাপসে মহাদেবপুর উপজেলার ইতিহাস, ভৌগলিক পরিচিতি, বিভিন্ন পরিসংখ্যান, মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের তালিকা, ভাষা ও সংস্কৃতি, খেলাধুলা ও বিনোদন এর পাশাপাশি বিভিন্ন দর্শনীয় স্থানের তথ্য দেয়া আছে। উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাদের নাম ও যোগাযোগের বিবরণ এখানে পাওয়া যাবে। শিক্ষা প্রতিষ্ঠান, এনজিও, রাইস মিলের তালিকা, জরুরী যোগাযোগের জন্য আইন-শৃঙখলা রক্ষাকারী বাহিনী, স্বাস্থ্য সেবা, প্রেস ক্লাব ব্যাংক, আবাসন-হোটেলের তথ্য এ্যাপসটিকে সমৃদ্ধ করেছে। সংসদ সদস্য, উপজেলা পরিষদের নেতৃবৃন্দের পাশাপাশি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে যোগাযোগের তথ্যও এখানে আছে। উপজেলা নির্বাহী অফিসারকে কোন অভিযোগ, পরামর্শ/মতামত দিতে চাইলে এখান থেকে সরাসরি ফেসবুক পেজে সেগুলি পোষ্ট করা যাবে।

 

ভবিষ্যৎ পরিকল্পনা জানাতে গিয়ে ইউ এন ও জানান সরকারি সেবা নিশ্চিতভাবে জনগণের কাছে পৌঁছাতে এই সব অভিযোগ, পরামর্শ/মতামতকে কাজে লাগানো হবে। বড় পরিসরে হেল্পডেস্ক থেকে কেন্দ্রীয়ভাবে এই সেবা মনিটর করা হবে, সে জন্য প্রস্ত্ততি চলছে। সে জন্যই এই এ্যাপস এর চিহ্নে বলা হয়েছে মহাদেবপুর ‘‘০’’ কিলোমিটার। বিশ্বের যে প্রান্তেই আপনি থাকুন না কেন; সেবা সেখানেই পৌঁছে দেয়া হবে।

 

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)